খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল -জাহিদ হোসেন শ্রমিকেরা গুলিবিদ্ধ, পুলিশের শরীরে ইট–পাথরের আঘাত ,লকডাউনের পরিস্থিতি ইলিয়াস আলী গুম: ৯ বছর পর নতুন তথ্য দিলেন মির্জা আব্বাস হেফাজতের ঢাকা মহানগর সভাপতি জুনায়েদ গ্রেফতার মোদির সফর নিয়ে কেউ উস্কানি দেবেন না: ওবায়দুল কাদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় দেশ থেকে দারিদ্র্য দূর করবো: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপিকে বাতি জ্বালিয়েও রাজপথে খুঁজে পাওয়া যায় না: ওবায়দুল কাদের মেঘনা টেলিভিশনে জেলা সংবাদদাতা ও কিছু নতুন ক্যামেরা ম্যান নিয়োগ চলছে রিমান্ডে থেকেই লোভনীয় প্রস্তাব দিলেন সাহেদ নকল মাস্ক দেওয়ার মামলায় গ্রেপ্তার আ.লীগ নেত্রী শারমিন

অর্থের লোভে পড়ে রোহিঙ্গাদের বিক্রি করছেন সাবাস’

প্রকাশিত: 1 year ago

মো: তুহিন মিয়া

মিয়ানমারের বিরুদ্ধে গণহত্যার মামলায় আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিজে) দেশটির পক্ষে সাফাই গেয়ে বন্ধু–শত্রু সব মহলের তীব্র সমালোচনার মুখে পড়ছেন গণহত্যা বিষয়ে আন্তর্জাতিক বিশেষজ্ঞ উইলিয়াম সাবাস। এরপরও তিনি বলেছেন, আত্মপক্ষ সমর্থনের অধিকার সবার আছে।

আইসিজেতে গাম্বিয়ার করা মামলায় গত বুধবার ও বৃহস্পতিবার মিয়ানমারের পক্ষে শুনানিতে অংশ নেন সাবাস। মিয়ানমারের সেনাদের কর্মকাণ্ডের সাফাই গেয়ে তিনি জোর গলায় দাবি করেন, রাখাইনের রোহিঙ্গারা গণহত্যার শিকার হয়নি। অথচ এই মামলার আগে বিভিন্ন সময় তিনি রোহিঙ্গাদের অধিকার নিয়ে কথা বলেছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন