খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল -জাহিদ হোসেন শ্রমিকেরা গুলিবিদ্ধ, পুলিশের শরীরে ইট–পাথরের আঘাত ,লকডাউনের পরিস্থিতি ইলিয়াস আলী গুম: ৯ বছর পর নতুন তথ্য দিলেন মির্জা আব্বাস হেফাজতের ঢাকা মহানগর সভাপতি জুনায়েদ গ্রেফতার মোদির সফর নিয়ে কেউ উস্কানি দেবেন না: ওবায়দুল কাদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় দেশ থেকে দারিদ্র্য দূর করবো: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপিকে বাতি জ্বালিয়েও রাজপথে খুঁজে পাওয়া যায় না: ওবায়দুল কাদের মেঘনা টেলিভিশনে জেলা সংবাদদাতা ও কিছু নতুন ক্যামেরা ম্যান নিয়োগ চলছে রিমান্ডে থেকেই লোভনীয় প্রস্তাব দিলেন সাহেদ নকল মাস্ক দেওয়ার মামলায় গ্রেপ্তার আ.লীগ নেত্রী শারমিন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে নেই সিসি ক্যামেরা

প্রকাশিত: 1 year ago

মো: তুহিন মিয়া

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) আবাসিক হলগুলোতে নেই কোনো সিসি ক্যামেরা। ফলে নানা অনাকাঙ্ক্ষিত ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন হলের শিক্ষার্থীরা। কর্তৃপক্ষ বলছে, হলগুলো সিসি ক্যামেরার আওতায় আনতে উদ্যোগ নেয়া হবে। তবে পুলিশ বলছে, নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা স্থাপন করা উচিত।
 

২০১৬ সালে শিক্ষার্থীদের আবাসনের জন্য শেরে বাংলা, শেখ হাসিনা ও বঙ্গবন্ধু হল চালু করা হয় বরিশাল বিশ্ববিদ্যালয়ে। কিন্তু গত চার বছরেও হল তিনটিতে কোনো সিসি ক্যামেরা স্থাপন করা হয়নি।

শিক্ষার্থীরা বলছেন, হলগুলোতে প্রায়ই ঘটছে নানা অনাকাঙ্ক্ষিত ঘটনা। সবশেষ মঙ্গলবার রাতে এক শিক্ষার্থীকে তার রুম থেকে ডেকে অন্য রুমে নিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে। ভাঙচুর করা হয়েছে অপর একটি কক্ষ। এ অবস্থায় নিরাপত্তাহীনতার কথা জানালেন হলগুলোর শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, এর আগেও অনেক ঘটনা ঘটেছে। সিসি ক্যামেরা থাকলে বহিরাগতরা ঢুকতে সাহস পেত না। আমরাও নিরাপত্তা পেতাম।

কর্তৃপক্ষ বলছে, হলগুলো সিসি ক্যামেরার আওতায় আনতে উদ্যোগ নেয়া হবে। এদিকে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা স্থাপন করা উচিত বলে মনে করে পুলিশ।

ববি প্রোক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, আমাদের হলগুলো সিসি ক্যামেরার বাইরে। বিষয়গুলো আমার জানা ছিল না। ভিসি স্যারকে জানাব যাতে দ্রুত হলগুলো সিসি ক্যামেরার আওতায় আনা হয়। 
 


বিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বলেন, কোনো ঘটনা ঘটে গেলে সিসি ক্যামরার যে ফুটেজ থাকে তা বিশ্লেষণ করা জরুরি। এ জন্য গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সিসি ক্যামেরা স্থাপন করা প্রয়োজন।

ক্যাম্পাসে তিন ধাপে অর্ধ শতাধিক ক্যামেরা স্থাপন করা হলেও আবাসিক হলগুলোতে বসানো হয়নি। ২০১৯ সালের ২৬ মার্চ সার্ভার রুমে অগ্নিকাণ্ডে এনভিআর পুড়ে যায়। এরপর থেকে সবগুলো ক্যামেরাও অচল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন