খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল -জাহিদ হোসেন শ্রমিকেরা গুলিবিদ্ধ, পুলিশের শরীরে ইট–পাথরের আঘাত ,লকডাউনের পরিস্থিতি ইলিয়াস আলী গুম: ৯ বছর পর নতুন তথ্য দিলেন মির্জা আব্বাস হেফাজতের ঢাকা মহানগর সভাপতি জুনায়েদ গ্রেফতার মোদির সফর নিয়ে কেউ উস্কানি দেবেন না: ওবায়দুল কাদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় দেশ থেকে দারিদ্র্য দূর করবো: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপিকে বাতি জ্বালিয়েও রাজপথে খুঁজে পাওয়া যায় না: ওবায়দুল কাদের মেঘনা টেলিভিশনে জেলা সংবাদদাতা ও কিছু নতুন ক্যামেরা ম্যান নিয়োগ চলছে রিমান্ডে থেকেই লোভনীয় প্রস্তাব দিলেন সাহেদ নকল মাস্ক দেওয়ার মামলায় গ্রেপ্তার আ.লীগ নেত্রী শারমিন

৬৩ জেলা ও ৩৭৮ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ সম্পন্ন ।

প্রকাশিত: 1 year ago

মো: তুহিন মিয়া

১৩৬ কোটি টাকা ব্যয়ে ৬৩ জেলা ও ৮৫৪ কোটি টাকা ব্যয়ে ৩৭৮ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।  

আজ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এ তথ্য জানানো হয়েছে। মুক্তিযুদ্ধ বিষয়ক  মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি সভায় সভাপতিত্ব করেন।
 
সভায় আরও  জানানো হয়েছে ঢাকা জেলা ও ২২ উপজেলায় নির্মাণ কাজ চলমান রয়েছে।  ৪৭০ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হবে।

এছাড়া  ২৬৩টি মুক্তিযুদ্ধের  স্মৃতি স্থাপনা সংরক্ষণ ও পুনঃনির্মাণ এবং ৫২টি স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। ১২০টি স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজ চলমান রয়েছে। 

সভায় মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের প্রকল্পসমূহ  অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং জাতীয় চেতনার সাথে সম্পর্কিত। কাজেই  যথাযথ মান নিশ্চিত করে নির্ধারিত সময়ে  চলমান প্রকল্পসমূহের কাজ সম্পন্ন করতে হবে।

সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ আমিনুল ইসলাম খানসহ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালক ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন